সিরাজগঞ্জে বরযাত্রীবাহী মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, বর-কনেসহ ৯ জন নিহত

img

মফস্বল প্রতিবেদক:

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বরযাত্রীবাহী মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ৯ জন নিহত হয়েছেন। সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে উল্লাপাড়ার পঞ্চক্রোশী এলাকার অরক্ষিত রেল ক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চত করছেন উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাদির হোসেন। তিনি জানান, ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসে থাকা এক শিশুসহ ৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বর ও কনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- রাজন (২৫) সুমাইয়া খাতুন (২২)। দুর্ঘটনার পর রাজশাহীর সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলেও জানান তিনি। 

স্থানীয়রা জানান, দুটি বরযাত্রীবাহী মাইক্রোবাস উল্লাপাড়ার ঘাটিনা থেকে সিরাজগঞ্জ জেলা সদরের কান্দাপাড়ায় যাচ্ছিল। এসময় একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-১৫-৪১৫৯) সলপ স্টেশনের উত্তর পাশে উন্মুক্ত লেভেল ক্রসিং পারাপারের সম  ঢাকাগামী পদ্মা ট্রেনের সঙ্গে ধাক্কা খেয়ে বর-কনেসহ কমপক্ষে ৯ জন মারা যান। 

সিরাজগঞ্জ জিআরপি থানার ওসি হারুন মজুমদার বলেন, ‘৯ জন মারা যাওয়ার খবর পেয়েছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি।’

অন্যদিকে, উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কউশিক আহমেদ বলেন, ‘রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়ার সলক রেলক্রসিং এলাকায় একটি বরবাহী মাইক্রোবাসকে ধাক্কা দিলে বর-কনেসহ মাইক্রোবাসের নয় যাত্রী নিহত হন। সেই সঙ্গে ৬ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে।’

তিনি বলেন, ‘খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছেন। ঘটনাস্থলে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।’