বন্যা ও ডেঙ্গুর আতঙ্কে ক্ষতির মুখে পড়তে পারে ছবির ব্যবসায়

img

বিনোদন প্রতিবেদক:

বাংলাদেশ ছেয়ে গেছে ডেঙ্গু রোগীতে। এখন পর্যন্ত প্রায় ২০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩০ হাজার। কয়েকদিন ধরে জ্বরে আক্রান্ত দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অসুস্থ আরও অনেক অভিনেতা-অভিনেত্রী। প্রতিদিন আরও অনেক মানুষ আক্রান্ত হচ্ছেন।

ভয়াবহ রূপ নেয়া ডেঙ্গুর এই থাবা পড়তে পারে সিনেমার ব্যবসায়ও। ঈদ খুব নিকটে। এই ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে দুটি সিনেমা। কিন্তু সারা দেশে ডেঙ্গু আতঙ্ক এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, মনে করা হচ্ছে এর প্রভাব পড়বে ঈদে ছবি মুক্তিতেও।

সিনেমা হলের ভেতরে মশা ও ছারপোকার যন্ত্রণা নিয়ে মাঝেমধ্যেই অভিযোগ করেন দর্শকরা। এবার এডিস মশার আতঙ্ক সেসব দর্শকদের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলবে বলে আশঙ্কা করছেন সিনেমহলের একাংশ। মশা-ভীতিতে হয়তো হলবিমুখ হতে পারেন সিনেপ্রেমীরা।

চলমান এ সংকট মোকাবিলায় সরকারিভাবে নানা ব্যবস্থা নেয়া হলেও সারা দেশের মানুষ এখন ডেঙ্গু জ্বরের আতঙ্কে রয়েছেন। তারই প্রভাব পড়ার খুব আশঙ্কা রয়েছে ঈদের সিনেমা মুক্তি পাওয়া হলগুলোতে। অনেকের আশঙ্কা, ঈদে সিনেমার ব্যবসায় মন্দা আসতে পারে।

এছাড়া দেশের বিভিন্ন জেলার মানুষ বন্যায় আক্রান্ত। পানিবন্দি লাখো মানুষের জীবন। তাদের জীবনে বিনোদনের জন্য সিনেমা হলে যাওয়াটা প্রত্যাশা করা যায় না। প্রতিদিনের খাবার যোগাড়েই এখন তারা ব্যস্ত।

অবশ্য খোঁজ নিয়ে জানা গেছে, ডেঙ্গু আতঙ্ক ও বন্যা এড়িয়ে সিনেমা হলে মুক্তি পাবে দুটি ছবি। সিনেমা হলগুলো পরিষ্কার ও ঝুঁকিমুক্ত রাখতে হল মালিকদের সঙ্গে আলোচনা করছে সমিতির কর্তাব্যক্তিরা।

ঈদে মুক্তি পাবে ‘মনের মতো মানুষ পাইলাম না’ এবং ‘বেপরোয়া’ ছবি দুটি। জাকির হোসেন রাজু পরিচালিত প্রথম ছবিটিতে জুটি বেঁধেছেন শাকিব খান ও তার ধারাবাহিক কয়েকটি ছবির নায়িকা শবনম বুবলী। রাজাচন্দ পরিচালিত ‘বেপরোয়া’-তে রয়েছেন ববি ও রোশান।