হোয়াইটওয়াশের লজ্জা পেল পাকিস্তান

img

ক্রীড়া  প্রতিবেদক:

এক দশক পর পাকিস্তানে ফিরেছে ক্রিকেট। তবে ওয়ানডে সিরিজ সুখকর হলেও টি-টোয়েন্টি সিরিজটি পাকিস্তানিদের জন্য মোটেও সুখের নয়। তিন ম্যাচ সিরিজের সব কয়টি হেরেছে তারা। শ্রীলঙ্কার দ্বিতীয় সারির দলের কাছে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ ১৩ রানে হেরে হোয়াইটওয়াশের লজ্জা পেল পাকিস্তান । 

বুধবার (৯ অক্টোবর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলোদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় লজ্জা এড়াতে মাঠে নামে পাকিস্তান। কিন্তু লজ্জা এড়ানো হল না তাদের। ওয়ানডে মেজারের ব্যাটিং শ্রীলঙ্কার দেয়া মামুলি টার্গেট পাহাড়সম দাড়ায়। 

সফরকারীরা টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭  রান সংগ্রহ করেন। এই ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৪ রানে থেমে গেল পাকিস্তানের ইংনিস। 

শুরুটা হয় ফখর জামানের গোল্ডেন ডাক দিয়ে শুরু। দ্বিতীয় উইকেট জুটিতে ৭৬ রান যোগ করলেও তা টি-টোয়েন্টি মেজাজের ছিল না। দলীয় ৭৬ রানে বাবর আজম ফেরেন ৩২ বলে ২৭ রান করে। সোহেল হারিস ফিফটি করলেও বল খেয়েছেন ৫০টি। সোহেলের বিদায়ের পর পাকিস্তান শিবিরে শুরু হয় ধস। অধিনায়ক সরফরাজ ১৭ রান করলেও তা ব্যবধান কমেছে মাত্র। ইফতেখার আহমেদ ৮ বলে ১৭ ও ওয়াহাব রিয়াজ ৬ বলে ১২ রান করলেও তা জয়ের জন্য যথেস্ট ছিল না। শেষেমেষ দলটি পড়ল বড় লজ্জায়।