কৃষক লীগের সভাপতি সমির, সম্পাদক উম্মে কুলসুম

img

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি পদে কৃষিবিদ সমির চন্দ্র চন্দ এবং সাধারণ সম্পাদক পদে উম্মে কুলসুম স্মৃতি নির্বাচিত হয়েছেন। 

আজ বুধবার (৬ নভেম্বর) বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়।

সকালে সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠান শেষে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে কাউন্সিলরদের নিয়ে সম্মেলনের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়।

বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন। এসময় সেখানে উপস্থিত কাউন্সিলররা কৃষক লীগের সভাপতি পদে সদ্য সাবেক সভাপতি মোতাহার হোসেন মোল্লাসহ ১৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ১১ জনের নাম প্রস্তাব করেন।

কৃষিবিদ সমীর চন্দ এর আগে কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও কৃষি উপকরণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

আর উম্মে কুলসুম স্মৃতি বিগত সংসদের সংরক্ষিত আসনের সাংসদ ছিলেন। তার বাড়ি গাইবান্ধায়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী ৭ দিনের মধ্যে বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বসে পূর্ণাঙ্গ কমিটির খসড়া প্রস্তত করতে হবে।’

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সংগঠনিক সম্পাদক বাহউদ্দিন নাছিম, দফতর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপসহ অনেকে।