জাবি ভিসির দুর্নীতির তথ্যপ্রমাণ জমা দিলেন চার শিক্ষক

img

নিজস্ব প্রতিবেদক:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছেন চার শিক্ষক। গতকাল শুক্রবার রাত ১১টার পর রাজধানীর বনশ্রীতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির একান্ত সচিব ড. আব্দুল আলীম খানের বাসায় গিয়ে এ অভিযোগপত্র দেন তারা।

গত বুধবার শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংবাদিকদের জানিয়েছিলেন, ৮ নভেম্বরের মধ্যে প্রমাণসহ সুনির্দিষ্ট অভিযোগ চাইলেও এখন পর্যন্ত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি কাঠামোর মধ্যমে মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

চার শিক্ষক হলেন- বাংলা বিভাগের অধ্যাপক ড. রেজাউল করিম তালুকদার, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. ফজলুল করিম পাটোয়ারি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু সাইদ মো. মোস্তাফিজুর রহমান এবং ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ।

বাংলা বিভাগের অধ্যাপক ড. মো রেজাউল করিম তালুকদার বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, দুর্নীতিবাজ ও মামলাবাজ উপাচার্যের বিরুদ্ধে যে আন্দোলন হচ্ছে-এর মাধ্যমে বড় ধরনের পরিবর্তন হবে। ’তবে মন্ত্রণালয় তাদের পক্ষ অবলম্বন করবে না বলে সন্দেহ প্রকাশ করে রেজাউল করিম আরও বলেন, ‘যেগুলো সত্য ঘটনা ঘটেছে সেগুলোর বিষয়ে পক্ষ অবলম্বন করলেই আমাদের জয় হবে।’

প্রসঙ্গত, জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তার পদত্যাগের দাবিতে অনেক দিন ধরেই আন্দোলন চলছে। এরই পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এত বেশ কয়েকজন আহত হয়েছেন।