ঘূর্ণিঝড় মোকাবিলায় নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ আ.লীগের

img

নিজস্ব প্রতিবেদক:

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সহযোগিতার নির্দেশ দেয়া হয়েছে। তারা স্বেচ্ছাসেবীদের সঙ্গে সমন্বয় করে সহযোগিতা করবেন।

শনিবার বিকালে ধানমন্ডিস্থ দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার নির্দেশে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সকল উপকূলীয় জেলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। প্রশাসনের সবাইকে সর্বোচ্চ সতর্ক করা হয়েছে। মাইকিংয়ের মাধ্যমে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা হয়েছে। ১৮ লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সড়িয়ে নেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, সরকারের পাশাপাশি সহযোগী সংগঠনগুলোকে কাজ করতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপকূলীয় এলাকার মানুষকে সেবা দিবেন। জনগণকে সাথে নিয়ে আমরা এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করব।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক,সাংগঠনিক সম্পাদকদের নেতৃত্বে দুর্যোগ মোকাবিলায় মনিটরিং টিম খোলা হয়েছে বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন,কেন্দ্রীয় ত্রাণ ও দুর্যোগ উপকমিটির নেতারা সারা দেশের তৃণমূলের সঙ্গে সমন্বয় করবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক,আব্দুর রহমান,সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক,আফম বাহাউদ্দিন নাসিম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর,পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন,উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আরো অনেকে।