বুলবুলের আঘাতে দুই ট্রলারসহ ৩৪ জেলে এখনো নিখোঁজ

img

ডেস্ক প্রতিবেদক:

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা ও বরগুনার পাথরঘাটা থেকে দূরবর্তী নারকেলবাড়িয়ায় বঙ্গোপসাগরে মাছ ধরার দুটি ট্রলারসহ ৩৪ জেলে নিখোঁজ রয়েছেন।

আজ বিকেলে আলীপুর মৎস্য বন্দরের ট্রলার মালিক আনোয়ার হোসেন খান সংবাদমাধ্যমকে বলেন, শুক্রবার বিকেলে কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগরে মাছ শিকার করে ফেরার পথে এফবি ফেরদাউস নামের একটি মাছ ধরার ট্রলার নিখোঁজ হয়। এতে ১৯ জন জেলে ছিলেন।

এফবি ফেরদাউস ট্রলারের মালিক আনোয়ার হোসেন খান বলেন, শনিবার বিকাল পর্যন্ত অন্যান্য ট্রলার নিরাপদে আশ্রয় নিলেও এফবি ফেরদাউস ও ১৯ জেলের সন্ধান নেই। উপকূলের বিভিন্ন স্থানে তাদের খোঁজা হয়েছে। কিন্তু কোথায় তাদের সন্ধান মেলেনি।

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে উত্তাল সাগরে ট্রলারসহ ১৯ জেলে ডুবে গেছেন নাকি অন্যদিকে চলে গেছেন তা  বলতে পারছেন না কেউ।

এদিকে, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগরে এফবি মা কুলসুম নামে মাছ ধরা ট্রলার থেকে পড়ে নিখোঁজ জেলে মো. বেলাল হোসেনের (৪০) মরদেহ উদ্ধার করা হয়েছে।

আজ বিকাল তিনটার দিকে কুয়াকাটা সৈকতের পূর্ব ঝাউবাগানসংলগ্ন সৈকতে তার মরদেহ ভেসে আসে। মো. বেলাল হোসেন পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার লক্ষ্মীরহাট গ্রামের কুরবান আলীর ছেলে।

 বৃহস্পতিবার পাথরঘাটা উপজেলা থেকে ১১০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া এলাকায় ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ইঞ্জিন বিকল হওয়া এমভি তরিকুল নামের মাছ ধরা ট্রলারেরও সন্ধান পাওয়া যায়নি গত দুই দিনে। বৃহস্পতিবার বিকালে ইঞ্জিন বিকল হওয়ার পর থেকে নিখোঁজ ওই ট্রলারে ১৫ জন জেলে ছিলেন।

আবহাওয়াবিদের তথ্যমতে,  প্রবল শক্তি নিয়ে ধেয়ে আসতে থাকা ঘূর্ণিঝড় বুলবুল আজ মধ্যরাতে খুলনা উপকূল দিয়ে বাংলাদেশে আঘাত হানবে।