চট্টগ্রাম ও কুমিল্লায় পূবালী ব্যাংকের বুথ থেকে ৯ লাখ টাকা চুরি

img

নিজস্ব প্রতিবেদক:

পূবালী ব্যাংকের চট্টগ্রাম এবং কুমিল্লার তিনটি বুথ থেকে জালিয়াতির মাধ্যমে প্রায় নয় লাখ টাকা তুলে নেয়া হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

এটিএম বুথের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া দুইজনের ছবি প্রকাশ করে তাদের পরিচয় চানতে সহযোগিতাও চাওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। 

পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী জানিয়েছেন, চট্টগ্রামের দুই বুথ থেকে সাড়ে ছয় লাখ টাকা তুলে নেওয়া হয়েছে আর বাকিটা কুমিল্লার বুথ থেকে।

তিনি বলেন, 'কে কে চুরি করছে আমাদের কাছে তার স্পষ্ট ছবি আছে। আমরা তা পুলিশকে দিয়েছি। আশা করছি শিগগিরই অপরাধীদের ধরা সম্ভব হবে এবং টাকা উদ্ধার করা হবে।'

পুলিশ জানায়, গত রোববার চট্টগ্রাম কলেজ রোড শাখা ও আগ্রাবাদের শেখ মুজিব রোডে দুটি বুথ এবং কুমিল্লার কান্দির পাড় বুধ থেকে জালিয়াতির মাধ্যমে টাকা তোলা হয়।

তবে তা কোনো গ্রাহকের হিসাব থেকে তোলা হয়নি। সাড়ে ছয় লাখ টাকা হাতিয়ে নেওয়া হয় চট্টগ্রামের দুই বুথ থেকে। বাকিটা কুমিল্লার বুথ থেকে।

সিসিটিভি ফুটেজে কোনো একটি চাবি দিয়ে এটিএম মেশিনের একটি অংশ খুলে বিশেষ কোনো যন্ত্রাংশ বসিয়ে পরে দুইজনকে টাকা তুলে নিতে দেখা যায়।