দেশে ফিরেছে বিশ্বকাপজয়ী টাইগার যুবারা

img

ক্রীড়া ডেস্ক:

ক্রিকেটে বাংলাদেশকে প্রথমবারের মতো বিশ্বকাপ এনে দেয়া ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছে। বুধবার বিকাল পৌঁনে পাঁচটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দীর্ঘ ১২ ঘণ্টায় প্রায় ৯ হাজার কিলোমিটার পথ পাড়ি দেশের মাটিতে পা রাখেন। এখান থেকে দল চলে যাবে মিরপুরে বিসিবিতে।

বিমান থাকে নামার সঙ্গে সঙ্গেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ বিসিবির কর্মকর্তারা তাদের স্বাগত জানান। তাদের অভ্যর্থনা দিতে বিমানবন্দরে ‘ওয়াটার স্যালুট’ দেয়া হচ্ছে আকবর আলী বাহিনীকে।

পরে তাদের ভিআইপি লাউঞ্জে নিয়ে আসা হয়। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে কিছুক্ষণের মধ্যে মূল গেটে আসবেন যুবরা। সেখানেও অপেক্ষায় আছেন বিসিবির কর্মকর্তারা। বিজয়ীদের প্রত্যেককে ফুলেল শুভেচ্ছা দেয়া হবে, এই জন্য ফুলের তোরা নিয়ে গেটের সামনে অপেক্ষায় বিসিবির কর্মকর্তারা। সেখানেই প্রথমে কেক কেটে জয় উদযাপন করা হবে। বাইরে অপেক্ষা করছেন প্রচুর ক্রিকেটপ্রেমীরা।

তাদের বরণে প্রস্তুত মিরপুরের ক্রিকেট পাড়াও। ক্রিকেটারদের সাথে সেই ট্রফিকে বরণ করে নিতে মিরপুর স্টেডিয়াম সেজেছে বাহারি রং-এ। হোম অব ক্রিকেট খ্যাত শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের করপোরেট অফিসের মূল ফটকের সামনে টানানো হয়েছে অনূর্ধ্ব-১৯ দলের প্রমাণ সাইজের ব্যানার। অদূরে আরও দুটি ছোট ব্যানার। একই সাথে ভবনের তিন তলা জুড়ে লাগানো হয়েছে ঝাঁড় বাতি। 

বিমানবন্দর থেকে ভিআইপি প্রোটোকলে চ্যাম্পিয়ান বাস দিয়ে তাদের নিয়ে আসা হবে হোম অব ক্রিকেট মিরপুরে। সন্ধ্যায় সেখানে গণমাধ্যমের সঙ্গে কথা বলার পর ডিনার করানো হবে। এরপরই তাদের ছেড়ে দেয়া হবে বাড়ি উদ্দেশ্যে।

ঢাকায় যাদের পরিবার আছে তারা রাতেই চলে যাবেন। ঢাকার বাইরে যারা যাবেন তারা আজ রাত একাডেমিতেই থাকবেন। বাড়ি যাওয়ার জন্য বিসিবি তাদের জন্য বাস এবং বিমানের টিকেটের ব্যবস্থা করেছে। যুব দলের ক্রিকেটারদের মধ্যে ৯ জন ক্রিকেটার ফিরবেন বিমানে। আর বাকি ৪ জন ক্রিকেটার বাসে করে বাড়ি ফিরবেন।