ফুলেল সংবর্ধনায় সিক্ত বিশ্বজয়ী যুবারা

img

ক্রীড়া ডেস্ক:

বিশ্বকাপ জয় করে বীরের বেশে দেশে ফিরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা। বিকেল পৌনে ৫টায় বিশ্বকাপের ট্রফি নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন আকবর-তৌহিদ হৃদয়রা। বিমানবন্দরে বিশ্বজয়ীদের ফুলের মালা দিয়ে বরণ করে নিয়েছে বিসিবির সভাপতিসহ কর্মকর্তারা।

বিমানবন্দরে আগে থেকেই অপেক্ষায় ছিলেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আকরাম খানসহ বিসিবির কর্মকর্তারা। বিমান থেকে নামার পর বিশ্বকাপ জিতে ইতিহাস গড়া ক্রিকেটারদের একে একে ফুলের মালা পরিয়ে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বিশ্বজয়ের উচ্ছ্বাস দেখা যাচ্ছিল ক্রিকেটারদের চোখেমুখেও।

বিমানবন্দরে উষ্ণ সংবর্ধনায় সিক্ত করার পর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে বিসিবির ‘চ্যাম্পিয়ন বাস’-এ করে নিয়ে যাওয়া হচ্ছে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অংশ নেবেন আকবর আলীরা।

বিশ্বকাপজয়ী বীরদের এক নজর দেখার জন্য ও অভিনন্দন জানাতে বিমানবন্দরের বাইরে ভিড় জমান হাজার হাজারো ক্রিকেট ভক্ত। শুধু বিমানবন্দরেই না, মিরপুরে স্টেডিয়ামের বাইরেও জড়ো হয়েছেন হাজারো ক্রিকেটপ্রেমী। দেশকে প্রথমবারের মতো বিশ্বকাপ এনে দেয়ার জন্য ক্রিকেটারদের অভিনন্দন জানাতেই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এভাবে জড়ো হয়েছেন। এসময় ক্রিকেটপ্রেমীদের ‘বাংলাদেশ, বাংলাদেশ’ বলে স্লোগান দিতে দেখা যায়।

বিমানবন্দর থেকে ক্রিকেটাররা রওয়ানা দিয়েছেন মিরপুরে বিসিবিতে। সেখানে সংবাদ সম্মেলনে উপস্থিত হবেন শিরোপাজয়ী অধিনায়ক আকবর আলী। বিসিবিতে আসার পর এবং সংবাদ সম্মেলন শেষে অধিকাংশ ক্রিকেটার রাতে জাতীয় একাডেমিতেই অবস্থান করবেন। বৃহস্পতিবার সকালে নিজ নিজ গ্রামে ফিরে যাবেন তারা।

গত রবিবার দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে চারবারের বিশ্বকাপজয়ী ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা জেতে বাংলাদেশ।