তিন মামলায় স্বামীসহ পাপিয়া ১৫ দিনের রিমান্ডে

img

নিজস্ব প্রতিবেদকঃ 

জাল টাকা উদ্ধার, অস্ত্র ও মাদকের পৃথক তিন মামলায় নরসিংদী জেলা যুব মহিলা লীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মো. মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে সিএমএম আদালত।

অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের ওই মামলাগুলোয় সোমবার ঢাকা সিএমএম আদালত প্রত্যেক মামলায় পাঁচ দিন করে এই রিমান্ড মঞ্জুর করে।

এদিকে পাপিয়ার সঙ্গে গ্রেপ্তার হওয়া অপর দুই আসামি সাব্বির খন্দকার ও শেখ তায়্যিবা নুরের এক মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার দুপুর দেড়টার দিকে পাপিয়াসহ চার আসামিকে প্রিজনভ্যানে বিমানবন্দর থানা থেকে সিএমএম আদালতে আনার পর হাজতখানায় রাখা হয়। এরপর বেলা সাড়ে ৩টায় তাদের সিএমএম আদালতের দ্বিতীয় তলার ২৭ নম্বর কক্ষে তিন মামলায় দশ দিন করে ৩০ দিনের  রিমান্ড আবেদনের শুনানির জন্য কাঠগড়ায় ওঠানো হয়। 

প্রথমে বিমানবন্দর থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় চার আসামিরই ১০ দিনের এবং পরে শেরেবাংলানগর থানার অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় পাপিয়া ও তার স্বামীর ১০ দিন করে ২০ রিমান্ড আবেদনের ওপর শুনানি হয়।

সেখানে রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল, সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান ও হেমায়েত উদ্দিন খান হিরণ জামিনের বিরোধিতা করে এবং রিমান্ডের পক্ষে শুনানি করেন।