পাকিস্তান সফরে মুশফিককে চান পাপন-মুুমিনুল

img

ক্রীড়া ডেস্ক:

নিরাপত্তাহীনতার শংকায় পরিবারের অসম্মতি ছিল বলে পাকিস্তান সফরে অনীহা প্রকাশ করেছিলেন মুশফিকুর রহিম। পাকিস্তানে ইতোপূর্বে ২ দফায় বাংলাদেশ দলের সফরে মুশফিক ছিলেন অনুপস্থিত।

পাকিস্তান সফরে তার অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পেয়েছে বাংলাদেশ দল। রাওয়ালপিন্ডি টেস্ট হেরেছে বাংলাদেশ ইনিংস ব্যবধানে। 

পাকিস্তানে না খেললেও জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ প্রত্যাবর্তন করেছেন মুশফিক। ডাবল সেঞ্চুরিতে একমাত্র টেস্টে দলকে জেতাতে রেখেছেন বড় ভূমিকা। তাইতো পাকিস্তান সফরের শেষ ধাপে মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিককে চাইছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

জিম্বাবুয়ের বিপক্ষে ইনিংস ব্যবধানে টেস্ট ম্যাচ জেতার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি। সেখানে মুশফিক পাকিস্তানে যাবেন কিনা সেই প্রশ্ন করা হয় বিসিবি সভাপতিকে।

উত্তরে বিসিবি বস বলেন, ‘এখন পর্যন্ত আমাকে বা অন্য কাউকে ও (মুশফিক) এই ব্যাপারে কিছু জানায়নি। তবে আমরা আশা করছি যে ও যাবে। সে শুধু না, যাকেই সিলেক্ট করা হবে সেই যাবে। প্রত্যেক চুক্তিবদ্ধ ক্রিকেটারেরই যাওয়া উচিৎ। এটা আমরা মনে প্রাণে বিশ্বাস করি। আমি ব্যক্তিগতভাবে যেটা মনে করি একজন ক্রিকেটারকে দেশের কথাও ভাবতে হবে, শুধু নিজের কথা ভাবলে হবে না। নিজের কথা ভাবতে হবে, পরিবারও গুরুত্বপূর্ণ; তবে সবার আগে দেশ। এই কথাটা সবার মাথায় রাখতে হবে।’

বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার মুশফিকুর রহিম। সেই হিসাবে বিসিবি চাইলে যেতেই হবে মুশফিককে। এমনটি কাউকে বলে দেবার কথা নয় বলে মনে করেন বিসিবি সভাপতি। তিনি মনে করেন এটি সব ক্রিকেটারেরই জানা।

পাকিস্তান ইস্যুটা একটু ভিন্ন হলেও নাজমুল হাসান পাপন মনে করেন মুশফিকের যাওয়া উচিত। তার সব সতীর্থ, বিশেষ করে মাহমুদউল্লাহ রিয়াদ পাকিস্তানে গেছে বলে এমনটি মনে করেন তিনি। যদিও তিনি বলে রেখেছেন কাউকে জোর করবেন না যেতে।

পাপন বলেন, ‘নিরাপত্তা ইস্যু নিয়ে সবাইই শঙ্কিত ছিলাম। পুরো দল যেখানে গিয়েছে মুশফিকেরও সেখানে যাওয়াটাই উচিত ছিল।’

পাকিস্তানে তৃতীয় দফায় সফরে মুশফিককে চান মুমিনুলও। মঙ্গলবার জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারিয়ে সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন মুমিনুল-'একজন অধিনায়ক হিসেবে  আমি তো সবসময় চাই সাকিব ভাই পর্যন্ত আসুক। যদিও আপাতত: তা  সম্ভব নয়। অবশ্যই আমি মুশফিক ভাইকে চাই পাকিস্তান সিরিজে।'