শেষ বলে দৌড়ে ৩ রান নিয়ে পাঞ্জাবকে জেতালেন সিকান্দার রাজা

img

ক্রীড়া প্রতিবেদক:

চেন্নাই- পাঞ্জাব মধ্যকার ম্যাচটি ছিল খুবই উত্তেজনাপূর্ণ । জয়ের জন্য শেষ বলে পাঞ্জাবের দরকার ছিল ৩ রানের । মাথিশা পাথিরানার করা বলে দৌড়ে ৩ রানই নিয়েছে রাজা- শাহরুখ । তাতেই ৪ উইকেটের জয় পেল পাঞ্জাব কিংস । শুরুতে নেমে ২০ ওভারে ২০০ রান তুলে চেন্নাই । জবাবে নেমে শেষ বলে জিতল পাঞ্জাব । 
 
প্রথমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের দলনেতা মাহেন্দ্রা সিং ধোনি । ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের কল্যাণে দারুণ সূচনা পায় চেন্নাই । ওপেনিং জুটিতেই আসে ৮৬ রান । ৩১ বলে ৩৭ রান করেন আউট হন ঋতুরাজ গায়কোয়াড । পরের উইকেটে নেমে ১৭ বলে ২৮ রান করেন শিবাম ডুবে । 
 
 এছাড়া মঈন আলি ১০ ও রবিন্দ্রো জাদেজা করেন ১২ রান । এদিকে আপনতালেই খেলে যান ওপেনার ডেভন কনওয়ে । ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর অপরাজিত থাকেন ৯২ রানে । ৫২ বলে খেলা তার এই ইনিংসটি ১৬টি চার ও একটি ছয়ে সাজানো । আর ধোনি অপরাজিত থাকেন৪ বলে ১৩ রানে । 
 
 রান তাড়া করতে নেমে ভালো সূচনা পায় পাঞ্জাবও । দুই ওপেনার মিলে তুলেন ৫০ রান । ১৫ বলে ২৮ রান করে আউট হন শিখর ধাওয়ান । ২৪ বলে ৪২ রানে থামেন আরেক ওপেনার প্রভশিমরান সিং । আর অথর্ব তাইডের ব্যাট থেকে এসেছে ১৭ বলে মাত্র ১৩ রান । 
 
 এদিকে স্যাম কুরানকে নিয়ে দলকে জয়ের দিকে নিতে থাকেন লিয়াম লিভিংস্টোন । ইনিংসের ১৬তম ওভারে তিনটি ছয় ও একটি চার হাঁকিয়ে জয়টা হাতের মুঠোয় এনে দেন লিভিংস্টোন । একই ওভারের পঞ্চম বলে ফেরেন তিনি । ২৪ বলে করেন ৪০ রান । কুরান ২০ বলে ২৯ ও জিতেশ ১০ বলে ২১ রান করেন । পরে শাহরুখকে নিয়ে জয় নিশ্চিত করেন সিকান্দার রাজা । ১৩ রানে রাজা ও ২ রানে শাহরুখ অপরাজিত থাকেন । 
 


এই বিভাগের আরও খবর