সাত দিনের রিমান্ডে কনস্টেবল কাওছার আলী

img

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর বারিধারায় ফিলিস্তিন দূতাবাসের সামনে পুলিশ কনস্টেবল মনিরুল ইসলামকে এলোপাতাড়ি গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় গ্রেপ্তার কনস্টেবল কাওছার আলীকে সাত দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

রবিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাকিল আহাম্মদ এ আদেশ দেন। এর আগে দুপুরে কাওছারকে আদালতে হাজির করা হয়। পরে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, রবিবার সকালে নিহত কনস্টেবলের বড় ভাই মাহাবুবুর হক বাদী হয়ে ঘাতক কনস্টেবল কাওছার আহমেদকে আসামি করে গুলশান থানায় হত্যা মামলা করেন। সেই মামলায় কাওছারকে গ্রেপ্তার দেখানো হয়।

এ ব্যাপারে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপ্স) ড. খ. মহিদ উদ্দিন বলেছেন, আমার কাছে মনে হয়েছে, অভিযুক্ত কনস্টেবল কাওছার আলী মানসিকভাবে বিপর্যস্ত। গুলি করেই তিনি হতভম্ব। এই কারণে বারবার বলছিলেন, ‘এটা কীভাবে হয়ে গেলো। আমি জানি না।’

উল্লেখ্য, শনিবার রাত পৌনে ১২টায় বারিধারায় ফিলিস্তিন দূতাবাসের সামনে দায়িত্বরত পুলিশ কনস্টেবল কাউসার আলী আরেক পুলিশ সদস্য মনিরুল হককে এলোপাতাড়ি গুলি করে হত্যা করেন। এ ঘটনায় জাপান দূতাবাসের গাড়িচালক সাজ্জাদ হোসেন গুরুতর আহত হন। তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানো হয়। এদিকে ঘটনা ঘটার পর স্থানীয় নিরাপত্তা রক্ষীরা কাউসার আলীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেন।