শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে ফারুকের মরদেহ

img

নিজস্ব প্রতিবেদক:

সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়েছে চিত্রনায়ক, বীর মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহ । মঙ্গলবার বেলা ১১টা ৪০ মিনেটের দিকে মরদেহ সেখানে পৌঁছায় । 
 
 শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন ছাড়াও রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেয়া হবে বীর মুক্তিযোদ্ধা ফারুককে । এরপর মরদেহ নেয়া হবে নায়কের দীর্ঘদিনের কর্মস্থল এফডিসিতে । 
  পরে মরদেহ নেয়া হবে গুলশানের আজাদ মসজিদে । সেখানে বাদ আসর জানাজা শেষে মরদেহ নেয়া হবে ফারুকের জন্মস্থান গাজীপুরের কালীগঞ্জে । সেখানে পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হবে । 
 
 এর আগে মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে ইউএস- বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ফারুকের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় । সেখান থেকে শেষবারের মতো নেয়া হয় নায়কের উত্তরার বাসভবনে । 
 
 সেখানে কিছু সময় রাখার পর শহীদ মিনারের পথে রওনা দেয় ফারুকের মরদেহবাহী অ্যাম্বুলেন্স । এ সময় সঙ্গে ছিলেন অভিনেতা মিশা সওদাগর, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়ক জায়েদ খান, চিত্রনায়িকা নিপুন ও জয় চৌধুরীসহ অনেকে । 
 
 সোমবার বাংলাদেশ সময় সকাল ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফারুক । দুই বছরের বেশি সময় ধরে সেখানে তিনি ভর্তি ছিলেন । লড়ছিলেন জিবিএস নামে এক বিরল নিউরোলজিক্যাল রোগে । 
 
 ২০২১ সালের ৮ মার্চ থেকে সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন ফারুক । নিয়মিত চেকআপের জন্য সেখানে যান অভিনেতা । সে সময় চেকআপের পর তার রক্তে ইনফেকশন ধরা পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয় । কিন্তু জীবিত ফিরলেন না দেশের মাটিতে ।