আফগানিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়েও ড্র করল বাংলাদেশ

img

ক্রীড়া প্রতিবেদক:

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ ফুটবল ম্যাচে এক গোলে পিছিয়ে পড়েছিলো বাংলাদেশ। তবে হার মেনে নেয়নি লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোল ব্যবধানে।  সিরিজটিও হয়েছে ড্র।

সিরিজের প্রথম ম্যাচে জয়ের দেখা পায়নি কোনো দল। দ্বিতীয় ম্যাচে দর্শকরা দুটো গোল উপভোগ করতে পারলেও প্রথম ম্যাচটি গোলশূন্যতে ড্র হয়েছিলো। ফলে দ্বিতীয় ম্যাচটি ছিল সিরিজ নির্ধারণী।

বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুদল। ম্যাচের উত্তেজনা ছড়িয়ে পড়ে ডাগআউটেও। ফলশ্রুতিতে লাল কার্ড দেখেন আফগান কোচ। আর প্রথমার্ধে কোনো দল গোল আদায় করতে না পারায় গোলশূন্য ব্যবধানে বিরতিতে যায় দুদল।

ম্যাচের ৫২তম মিনিটে অমিদ পোপালজের কর্নার থেকে হেডে গোল করে আফগানিস্তানকে এগিয়ে দেন জাবার শারজা। সাদ উদ্দিন, বিশ্বনাথ ও তপু বর্মন কাছাকাছি থাকলে আটকাতে পারেননি আফগান ফরোয়ার্ডকে।

পিছিয়ে পড়ার দশ মিনিটের মধ্যেই বাংলাদেশ ম্যাচে সমতা আনে। গত ম্যাচে সহজ সুযোগ মিস করা উদীয়মান তারকা ফুটবলার শেখ মোরসালিন আজ অবশ্য ভুল করেননি। ডান প্রান্ত থেকে বিশ্বনাথ ঘোষের বাড়ানো বলে গোলরক্ষকের সঙ্গে হাত মেলানো দূরত্বে প্লেসিংয়ে গোল করেন মোরসালিন।

এরপর শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি। ফলে ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোল ব্যবধানে। এর মাধ্যমে সিরিজটিও ড্র হলো।


এই বিভাগের আরও খবর