টানা ১২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ

img

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীসহ সারাদেশে নেতাকর্মীদের মাঠে রাখতে টানা ১২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে বিএনপি ১২ দিনের কর্মসূচি ঘোষণার এক দিন পরই ক্ষমতাসীন দলটি এই কর্মসূচি ঘোষণা করল। পাশাপাশি যেকোনো পরিস্থিতি মোবাবিলায় দলের নীতিনির্ধারণী পর্যায় থেকে নেতাকর্মীদের সতর্ক থাকতে বলা হয়েছে।

মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সদস্য, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় দলের কর্মসূচি ঘোষণা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, সুজিত রায় নন্দি, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুরসহ ঢাকা মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

আওয়ামী লীগের ১২ দিনের কর্মসূচি

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে ২৩ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ অনুষ্ঠিত হবে।

২৫ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ উত্তরায়, দক্ষিণ আওয়ামী লীগ যাত্রাবাড়ীতে সমাবেশ করবে।

২৭ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ উদ্যোগে রাজধানীর কাফরুলে এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে টঙ্গীতে সমাবেশ করবে দলটি।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ২৮ সেপ্টেম্বর বাদ আসর দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে দলটি।

২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে একদিন পরে ২৯ সেপ্টেম্বর বিকাল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এইদিন কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে মিল রেখে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি নেবে দলটি।

কৃষক লীগের উদ্যোগে ৩০ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হবে।

৪ অক্টোবর চট্টগ্রামের মিরসরাইয়ে আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।