মুজিব: একটি জাতির রূপকার থেকে অজানা তথ্য জানতে পারবে জাতি: প্রধানমন্ত্রী

img

নিজস্ব প্রতিবেদক:

‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্র থেকে জাতি ইতিহাসের অনেক অজানা তথ্য ও নতুন অধ্যায় সম্পর্কে জানতে পারবে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় রাজধানীর আগারগাঁও‌য়ে বাংলা‌দেশ ফিল্ম আর্কাই‌ভে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের প্রিমিয়ার শোর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এটি একটি জীবনভিত্তিক ছবি। এ ছবির মাধ্যমে ইতিহাসের অনেক অজানা তথ্য আমরা জানতে পারব।’

এসময় চলচ্চিত্র নির্মাণের সঙ্গে জড়িত কলাকুশলী, যারা স্ক্রিপ্ট তৈরি করেছেন, গল্প লিখেছেন এবং নির্মাণ কাজে যারা ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা আরও বলেন, ‘আগামীকাল পুরো বাংলাদেশে মুজিব: একটি জাতির রূপকার ছবিটি মুক্তি পাবে।’

এই চলচ্চিত্র থেকে দেশবাসী ‘ইতিহাসের অনেক অজানা তথ্যসহ বঙ্গবন্ধু, বঙ্গমাতা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাদা-দাদি সম্পর্কে জানতে পারবেন উল্লেখ করে সবাই ছবিটি দেখবেন বলে আশা করেন বঙ্গবন্ধু কন্যা। তিনি বলেন, ‘ইতিহাসের নতুন অধ্যায় আপনারা দেখতে পারবেন।’

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ নির্মাণ করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে রয়েছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

অন্যান্য চরিত্রে দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগর অভিনয় করেছেন।