যেই প্রক্রিয়ায় পাবেন আওয়ামী লীগের মনোনয়ন ফরম

img

নিজস্ব প্রতিবেদক:

শনিবার থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি ও জমা শুরু করবে বাংলাদেশ আওয়ামী লীগ। ২৩ বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে মনোনয়ন বিক্রি ও জমা কার্যক্রম।

বর্তমান সাংগঠনিক পরিচয়সহ তিনটি পদ (অতীত বা বর্তমানের) সুস্পষ্টভাবে উল্লেখ করে মনোনয়ন প্রত্যাশীকে ফরম সংগ্রহ করতে হবে।

মনোনয়ন ফরম সংগ্রহ ও জমার জন্য বেশ কিছু বিধিনিষেধ মানতে হবে।

এর মধ্যে রয়েছে- অতিরিক্ত লোকসমাগম করা যাবে না। প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। ফটোকপির ওপর মোবাইল নম্বর লেখা থাকতে হবে।

বৃহস্পতিবার দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেওয়া হবে।