মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি যাচ্ছেন শেখ হাসিনা

img

নিজস্ব প্রতিবেদক:

ভারতের নতুন সরকারের শপথ অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন নরেন্দ্র মোদি। শেখ হাসিনা নতুন ভারতীয় প্রধানমন্ত্রীর এ আমন্ত্রণ গ্রহণ করেছেন। শুক্রবার শপথ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি যাবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর স্পিচরাইটার এম নজরুল ইসলাম বলেন, “প্রধানমন্ত্রী আগামীকাল বিকাল ৪টায় নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন এবং নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে ৯ জুন দুপুরে দেশে ফিরবেন।

বুধবার রাতে টেলিফোনে আলাপকালে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মো. নুর এলাহি মিনা সাংবাদিকদের জানান, টানা তৃতীয় বার বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) বিজয়ী হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশের জনগণ, সরকার, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ও পরিবারের পক্ষ অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা।

টানা তৃতীয় বার এনডিএর বিজয়ে নরেন্দ্র মোদির নেতৃত্বের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, তার (নরেন্দ্র মোদি) বলিষ্ঠ নেতৃত্বে এটা সম্ভব হয়েছে।

বাংলাদেশ এবং ভারতের মধ্যেকার প্রতিবেশীসুলভ সম্পর্কের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আশা প্রকাশ করে বলেন, “নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের বিজয়ের মধ্য দিয়ে ভারত এবং ভারতের জনগণ আরও এগিয়ে যাবে, বিশ্ব সভায় আরও এগিয়ে যাবে।”

ভারতের লোকসভা নির্বাচনে বিজেপি ২৪০টি আসনে জয়লাভ করেছে। জোট হিসেবে এনডিএর মোট আসন সংখ্যা দাঁড়িয়েছে ২৯২টি। কংগ্রেস এককভাবে জিতেছে ৯৯টি আসনে আর ইন্দিয়া জোটের আসন সংখ্যা ২৩৪। ৮ জুন নরেন্দ্র মোদির শপথ নেওয়ার কথা রয়েছে।