সংখ্যালঘু‌দের ওপর নির্যাতন ব‌ন্ধের দা‌বিতে মানববন্ধ‌ন

img

নিজস্ব প্রতিবেদক:

একাদশ জাতীয় নির্বাচনের পূ‌র্বে দে‌শের সাম্প্রদা‌য়িক শ‌ক্তি বাংলা‌দে‌শের বি‌ভিন্ন জায়গায় সংখ্যালঘু‌দের ভয় ভী‌তি দেখা‌চ্ছে অভিযোগ ক‌রে তা‌দের গ্রেফতার ও নির্যাতন ব‌ন্ধ করার জন্য সরকা‌রের কা‌ছে দা‌বি জা‌নি‌য়ে বাংলা‌দেশ যুব ঐক্য প‌রিষদ ।

মঙ্গলবার (২৫ ডি‌সেম্বর) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে আ‌য়ো‌জিত মানববন্ধ‌নে তারা এ দা‌বি জানায়।

মানববন্ধ‌নে বক্তারা ব‌লেন, ‘বর্তমান সরকারকে ক্ষমতায় আনার জন্য ২০১৪ সালে হিন্দু সম্প্রদায় নজিরবিহীন ভূমিকা রেখে‌ছে। কিন্তু  হিন্দু নির্যাতন বন্ধ হয়নি। তাই সরকার‌কে বল‌বো আবার ক্ষমতায় আস‌তে অন‌তি‌বিলম্বে এ নির্যাতন বন্ধ করুন।’

বক্তারা আরও ব‌লেন, ‘একাত্তরের পরে দেশে যতোগুলো সরকার এসেছে তাদের সবার আম‌লে সংখ্যালঘু‌দের উপর নির্যাতন হ‌য়ে‌ছে।’

তারা অভিযোগ ক‌রে ব‌লেন, ‘সংখ্যালঘু জনগোষ্ঠীর ওপর নির্যাতন ও হামলা নিরসনে প্রশাসন ও রাজনৈতিক দলগুলো কোনো ভূমিকা নেয়নি। যে কারণে দিন দিন এ ধরনের ঘটনা বাড়ছে।’ এ বিদ্যমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন করার দাবি জানান তারা। এটা না হওয়া পর্যন্ত হামলাকারীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও সন্ত্রাস দমন আইন প্রয়োগেরও দাবি জানান তারা।

আ‌য়োজক সংগঠ‌নের সভাপ‌তি রাহুল বড়ুয়ার সভাপ‌তি‌ত্বে মানববন্ধ‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন বাংলা‌দেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য প‌রিষ‌দের কেন্দ্রী ক‌মি‌টির প্রে‌সি‌ডিয়াম সদস্য মিলন কা‌ন্তি দত্ত, যুগ্ন সম্পাদক নির্মুল কুমার চ্যাটার্জী, যুব ঐক্য প‌রিষ‌দের সহ-সভাপ‌তি বলরাম বাহাদুর প্রমুখ।