কারাগারেই থাকছেন ডেসটিনির চেয়ারম্যান-এমডি

img

নিজস্ব প্রতিবেদক:

ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের জামিন চেয়ে করা আবেদন খারিজ করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে বিচারিক আদালতের দ্রুত মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বের ৬ বিচারপতির আপিল বেঞ্চ এ রায় দেন।

পাশাপাশি মামলাটি বিচারিক আদালতের দ্রুত মামলা নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সুপ্রিম কোর্টের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি আদালতে আবেদনের পক্ষে ছিলেন। খুরশীদ আলম খান দুদকের পক্ষে ছিলেন।

রবিবার (১৫ ডিসেম্বর) এ আবেদনের ওপর শুনানি শেষ হয়।

সেদিন খুরশীদ আলম খান সাংবাদিকদের জানিয়েছিলেন, ২০১৬ সালের নভেম্বরে ডেসটিনি তাদের গাছ বিক্রি করে টাকা দেবে এমন শর্তে তাদের দুইজনকে জামিন দিয়েছিলেন আপিল বিভাগ। এ শর্ত সংশোধন চেয়ে তারা ২০১৭ সালে আপিল বিভাগে আবেদন করেছিলো। সে আবেদন ওই বছরের ৩০ নভেম্বর খারিজ হয়ে যায়। এখন তারা আবার জামিন চাইলেন। কিন্তু তারা কোনো শর্ত পূরণ করলো না। আমরা আবেদন খারিজ করার আর্জি জানিয়েছি।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১২ সালের ৩১ জুলাই রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনসহ ডেসটিনি গ্রুপের ২২ জনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় দুটি মামলা করে দুদক। ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্যে ৩ হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দু’টি করা হয়। বর্তমানে এ মামলায় দু’জনই কারাগারে রয়েছেন।