পাকিস্তানে যাত্রা ২২ জানুয়ারি, শনিবারের মধ্যে দল ঘোষণা

img

ক্রীড়া প্রতিবেদক:

পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। মঙ্গলবার আইসিসির মধ্যস্থতায় তিন ধাপে পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সাথে যোগ হয়েছে একটি ওয়ানডে ম্যাচ।  

এর মধ্যে আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু প্রথম ভাগ। ঐ পর্বে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে লাহোর যাবে টিম বাংলাদেশ। আগামী ২৪, ২৫ আর ২৭ জানুয়ারি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি।

সিরিজের সময় বেশিদিন নেই। এখনও হয়নি পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা। আগামী শনিবারের মধ্যেই দল ঘোষণা করা হবে। বিসিবির প্রধান নির্বাচক মিনহ্জুল আবেদিন নান্নু বলেন, হাতে সময় যেহেতু খুব কম, তাই যা করার খুব শীঘ্রই করতে হবে।

তিনি  বলেন, নান্নু জানান, ‘বোর্ড সভাপতি দেশে ফিরে আসবেন অঅজ। তার কাছ থেকে একটা দিক নির্দেশনার অপেক্ষায় আছি আমরা। তিনি এসে নিশ্চয়ই পুরো সফরসূচী ও দল নিয়ে আমাদের সঙ্গে বসবেন। তখনই আসলে বলা যাবে কবে নাগাদ দল ঘোষণা।’

তিনি আরও বলেন, ‘তবে যেহেতু অল্প কিছুদিন আগেই ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে জাতীয় দল, তাই স্কোয়াড মোটামুটি সাজানোই আছে। যেহেতু ব্যাক টু ব্যাক সিরিজ, তাই ঢালাও বা উল্লেখযোগ্য পরিবর্তনের সুযোগ নেই। আমরা সে পথে হাঁটবোও না। তাই আশা করছি কাল-পরশুর ভেতরে সব ঠিক করে ১৭ জানুয়ারি বিপিএল ফাইনালের দিন বোর্ডে জমা দিয়ে দেব। তার আগেও সম্ভব হলে দিতে পারি। এখন ঘোষণা কবে, সেটা বোর্ড সভাপতির অনুমোদনের পর বোর্ডই জানাবে।’
 


এই বিভাগের আরও খবর